Why Malaysia

  • World Class Universites
  • Affordable tuition fee
  • 100% English Medium
  • Modern and Progressive
  • Multicultural Society 
  • Dynamic Lifestyle
  • Scholarship
  • Dual Award
  • Global environment
  • On campus Hostel

মালয়েশিয়ায় উচ্চ শিক্ষা কেন ???

***গুনগত শিক্ষা***
মালয়েশিয়ার সরকার পৃথিবীর সব থেকে শিক্ষার্থীদের জন্য একটি উচ্চমানের শিক্ষা গন্তব্য হিসেবে দেশকে প্রত্যাবর্তনের লক্ষ্যে প্রতিশ্রুতিবদ্ধ। দেশের উচ্চ শিক্ষা মন্ত্রক সমস্ত প্রতিষ্ঠানের নিরীক্ষণ করে যাতে তারা সর্বোচ্চ মানদণ্ড মেনে চলে।
ফলস্বরূপ, মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মতো দেশ থেকে অনেক সম্মানিত বিদেশী বিশ্ববিদ্যালয় মালয়েশিয়ায় শাখা ক্যাম্পাস স্থাপন করেছে বা মালয়েশীয় প্রতিষ্ঠানের সাথে সহযোগিতায় জড়িত।
মালয়েশিয়ার যোগ্যতা সংস্থা (এমকিউএ) শিক্ষা ব্যবস্থার সকল ক্ষেত্রে মান নিয়ন্ত্রণ করে। এটি মূল গুণমান এবং অনুমোদনকারী সংস্থা এবং এটি মালয়েশিয়ায় সরকারি এবং বেসরকারী উভয় উচ্চতর শিক্ষা প্রতিষ্ঠানের মান নিশ্চিত করার দায়িত্ব রয়েছে। এটি ছাত্রদের তাদের দক্ষতা অর্জন এবং তাদের ভবিষ্যতের কর্মজীবনের জন্য প্রাসঙ্গিক যে যোগ্যতা অর্জন লাভ নিশ্চিত করে।
মালয়েশিয়ার যোগ্যতা কাঠামো (এমকিউএফ) হল মালয়েশিয়ার শিক্ষার ব্যবস্থার সাথে সম্পর্কিত তার যোগ্যতা এবং তাদের গুণাবলি সম্পর্কে ঘোষণা। এমকিউএফ হচ্ছে এমন একটি যন্ত্র যা মানবসম্পদ দ্বারা নির্ধারিত মানদণ্ডের উপর ভিত্তি করে যোগ্যতাগুলি শ্রেণীবদ্ধ করে এবং শ্রেণীবদ্ধ করে এবং সেগুলি আন্তর্জাতিক সর্বোৎকৃষ্ট চর্চাগুলির বিরুদ্ধে মানানসই করে থাকে এবং যা অর্জিত অ্যাকাডেমিক স্তরে স্পষ্ট করে তোলে, অধ্যয়ন ক্ষেত্রের ফলাফল এবং ছাত্র একাডেমিক লোডের উপর ভিত্তি করে ক্রেডিট পদ্ধতি শেখার। এই মানদণ্ড স্বীকৃত উচ্চ শিক্ষার প্রদানকারীদের দ্বারা প্রদত্ত সমস্ত যোগ্যতা জন্য গৃহীত এবং ব্যবহার করা হয়। অতএব, এমকিউএফ সমস্ত জাতীয় যোগ্যতা সঙ্গে সংহত এবং লিঙ্ক।
এমকিউএফ এর যোগ্যতাগুলির 8 টি স্তর রয়েছে যা সার্টিফিকেট থেকে তিনটি জাতীয় সেক্টরের ডক্টরেট যোগ্যতা, দক্ষতা, কারিগরি ও কারিগরি ও উচ্চ শিক্ষা।
ইংরেজি ভাষা প্রোগ্রাম এবং ডিপ্লোমা, ডিগ্রী এবং স্নাতকোত্তর গবেষণাগার থেকে বিস্তৃত কোর্স বিস্তৃত
প্রাইভেট উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান, বিদেশী ইউনিভার্সিটি শাখা ক্যাম্পাস এবং পাবলিক বিশ্ববিদ্যালয়গুলিতে বিভিন্ন ধরনের গবেষণা বিকল্প
বিভিন্ন বাজেট এবং একাডেমিক চাহিদা পূরণের যে নমনীয় বহিরাগত ডিগ্রী প্রোগ্রাম
চমৎকার আন্তর্জাতিকভাবে স্বীকৃত যোগ্যতা
যদি আপনি মালয়েশিয়ায় পড়াশোনার জন্য মনোনীত হন, তাহলে আপনি দুজন বিশ্ব সেরা অর্জন করতে পারবেন – একটি অত্যন্ত স্বীকৃত আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় থেকে একটি ডিগ্রী, খুব ব্যয়বহুল খরচে। এটি করতে তিনটি উপায় আছে:
মালয়েশিয়ার প্রাইভেট বিশ্ববিদ্যালয় এ অধ্যয়ন এবং একটি স্নাতক ডিগ্রী বা স্নাতক ডিগ্রী যা বিশ্বব্যাপী স্বীকৃত হয় উপার্জন
মালয়েশিয়ার একটি বৈদেশিক বিশ্ববিদ্যালয়ের শাখা ক্যাম্পাসে কম খরচে অধ্যয়ন এবং মূল বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রদত্ত ডিগ্রি পান
একটি বিভক্ত ডিগ্রী প্রোগ্রাম বা 3 + 0 ডিগ্রী প্রোগ্রামের অধীনে একটি প্রাইভেট কলেজে অধ্যয়ন
মালয়েশিয়ান বিশ্ববিদ্যালেয় স্কলারশিপ *
ও সকল প্রকার তথ্যর জন্য আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। মালয়েশিয়ায় অধ্যায়নরত আমরা বাংলাদেশি ছাত্রছাত্রীরা আপনাদের সকল তথ্য দেওয়ার চেষ্টা করব ইনশাআল্লাহ
 
× WhatsApp us for More